উইংস অব ফায়ার -এ. পি. জে. আবদুল কালাম PDF Download

0
431
উইংস অব ফায়ার -এ. পি. জে. আবদুল কালাম
উইংস অব ফায়ার’ ভারতের প্রয়াত রাষ্ট্রপতি ও পৃথিবীর একজন বিখ্যাত পরমানু বিজ্ঞানী এ পি জে আবুল কালাম এর নিজের লেখা তার আত্মজীবনী । তার পুরা নাম আবুল পাকির জয়নুলাবদিন আবদুল কালাম । তার জন্ম ১৯৩১ সালে ভারতের তামিল নাড়ু রাজ্যের রামেশরমে । তিনি একটি অল্প শিক্ষিত পরিবার থেকে এসেছেন । তার পিতা ছিলেন একজন নৌকার মালিক । প্রতিরক্ষা বিজ্ঞানী হিসেবে ক্যারিয়ার শুরু করেন কালাম এবং পরবর্তী সময়ে অসামান্য অবদানের জন্য ভারতের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘ভারতরত্ন অর্জন করেন। বইটিতে তিনি তার জীবনের শৈশব থেকে শুরু করে সকল কিছু তিনি বর্ননা করেছেন । অল্প শিক্ষিত পরিবার থেকে এসে নিজের যোগ্যতায় তিনি কিভাবে এই অনন্য উচ্চতায় পৌছান তার সবকিছুই বলেছেন তিনি এই বইটি তে । তার তৈরি অগ্নি, পৃথ্বী, আবাশ , ত্রিশুল ও নাগ ক্ষেপণাস্ত্রগুলোর নেপথ্য-কাহিনী । ক্ষেপনাস্ত্র শক্তির দিক থেকে এগুলো ভারতকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করে । তার এইসব অসামান্য কাজ গুলোর জন্যই ভারত এখন পৃথিবীর বুকে একটি বড় পরাশক্তি । এই পরমানু বিজ্ঞানী তার কর্মক্ষেত্রে প্রতিদিন ১৮ ঘন্টা কাজ করেছেন । তার লেখা এই আত্মজীবনী বাংলাতে প্রকাশিত হয় ২০০২ সালের ১৫ অক্টোবর । বইটির প্রকাশক মোঃ মনির হোসেন পিন্টু এবং বইটি প্রকাশিত হয় অন্যধারা প্রকাশনী থেকে । পরমানু বিজ্ঞানী এ পি জে আবুল কালাম আজাদ তার জীবনে অনেক কিছু করেছেন যা থেকে আমরা প্রচুর শিক্ষা নিতে পারি । তিনি তার সকল কর্মকান্ড বইটি তে ধারাবাহিকভাবে বলেছেন । সকল পাঠকের ই উচিত বইটি পড়া । এতে পাঠকেরা তার সম্বন্ধে জ্ঞান অর্জন করার পাশাপাশি অনুপ্রেরনামুলক অনেক কিছু শিখতে পারবে । আবুল পাকির জয়নুলাবদিন আবদুল কালাম ২৭ জুলাই, ২০১৫ তারিখে মৃত্যবরন করেন ।

উইংস অব ফায়ার 

এ. পি. জে. আবদুল কালাম


Download or Read Online

 Tag: amar ebook, bangla ebook, bangla pdf, pdf, free pdf, amar book, free bangla book download, free ebook download, free pdf download, bangla pdf book download, bangla book archive, bengali book, bengali pdf,এ. পি. জে. আবদুল কালাম,উইংস অব ফায়ার

if any link of উইংস অব ফায়ার -এ. পি. জে. আবদুল কালাম is broken, please comment below.

All of the above content is collected from the Internet. We do not create a PDF of any book. Comment on a book if you have any objections.

Leave a Reply