দ্য লিটল প্রিন্স (The Little Prince) -আন্তোইন দি সেইন্ট জুঁপেরী PDF Download

0
554
দ্য লিটল প্রিন্স (The Little Prince) -আন্তোইন দি সেইন্ট জুঁপেরী

এই বই হচ্ছে ফ্রেঞ্চ ভাষার সবচেয়ে বেশি পঠিত ও অনুদিত বই। ফ্রান্সে ভোটের মাধ্যমে বিংশ শতাব্দির সবচেয়ে সেরা বই নির্বাচিত হয়েছিল এটি। এ পর্যন্ত ২৫০ টি ভাষায় অনূদিত হয়েছে এবং মোট বিক্রির পরিমান প্রায় ১৪০ মিলিয়ন কপি!

ডিসেম্বর ৩০, ১৯৩৫ সালে আন্তোইন দি সেইন্ট জুঁপেরী (বা অঁতোয়ান দ্যা স্যাঁৎ-একজ্যুপেরি, উচ্চারন নিয়ে সন্দেহ আছে) অর্থাৎ এই বইয়ের লেখক তার বিমান নিয়ে সাহারা মরুভূমিতে দূর্ঘটনায় পড়েন। তার সাথে ছিলেন আন্দ্রে রিভট। তারা রেইড নামে একটা রেসে ছিলেন। তাদের লক্ষ্য ছিল পূর্বের একটা স্পিড রেকর্ড ভাঙ্গা এবং ১৫০০০০ ফ্রাংক পুরস্কার জেতা। কিন্তু দূর্ভাগ্যজনক ভাবে সেটা সম্ভব হয় নি। প্লেন ক্র্যাশ করে এবং সৌভাগ্যজনকভাবে তারা বেঁচে যান।
কিন্তু বেঁচে গিয়ে পড়লেন আরো বিপদে। জনশূন্য মরুভূমিতে খাদ্য এবং পানিবিহীন। প্রচন্ড সূর্যতাপে পানিশুন্যতা দেখা দিল। তাদের বিভিন্ন ধরনের হ্যালোসিনেশন শুরু হল। সৌভাগ্যক্রমে চতুর্থ দিনে একদল যাযাবর বেদুঈনের কাফেলা তাদের দেখা পায় এবং সেই বিশাল নিষ্ঠুর মরুভূমি থেকে উদ্ধার করে।
এই ছোট নভেলায় মূল কাহিনী একজন বৈমানিক যিনি প্লেন ক্র্যাশ করে সাহারা মরুভূমিতে গিয়ে পড়েন। তা মূলত জুঁপেরীর নিজস্ব অভিজ্ঞতা থেকে এসেছে।



দ্য লিটল প্রিন্স

আন্তোইন দি সেইন্ট জুঁপেরী

আন্তোইন দি সেইন্ট জুঁপেরী

 Tag: amar ebook, bangla ebook, bangla pdf, pdf, free pdf, amar book, free bangla book download, free ebook download, free pdf download, bangla pdf book download, bangla book archive, bengali book, bengali pdf, দ্য লিটল প্রিন্স পিডিএফ, আন্তোইন দি সেইন্ট জুঁপেরী, the little prince pdf,

if any link of দ্য লিটল প্রিন্স (The Little Prince) -আন্তোইন দি সেইন্ট জুঁপেরী is broken, please comment below.

All of the above content is collected from the Internet. We do not create a PDF of any book. Comment on a book if you have any objections.

Leave a Reply