Download Deyal By Humayun Ahmed PDF Download

0
180
Download Deyal By Humayun Ahmed
Download Deyal by Humayun Ahmed
Humayun Ahmed turned into a Bangladeshi writer, dramatist, screenwriter, playwright, and filmmaker.
Dawn mentioned him because of the cultural legend of Bangladesh. Humayun Ahmed’s latest paintings are his novel “Deyal”. Download modern day Bangla novel by way of
Humayun Ahmed “Deyal” from right here and if you want the book please share it from the proportion button under. Thanks


Book Name: Deyal
Book Category: Historical
Author Name: Humayun Ahmed
File Formate: PDF

বই থেকে…

ভাদ্র মাসের সন্ধ্যা । আকাশে মেঘ আছে। লালচে রঙের মেঘ। যে মেঘে বৃষ্টি হয় না, তবে দেখায় অপূর্ব । এই গাঢ় লাল, এই হালকা হলুদ, আবার চোখের নিমিষে লালের সঙ্গে খয়েরি মিশে সম্পূর্ণ অন্য রঙ। রঙের খেলা যিনি খেলছেন মনে হয় তিনি সিদ্ধান্তহীনতায় ভূগছেন।

শফিক চা খেতে খেতে আকাশের রঙের খেলা দেখছে । সে চা খাচ্ছে ধানমণ্ডি দশ নম্বর রোডের মাঝখানে একটা চায়ের দোকানে । অস্থায়ী দোকান ছিল, এখন মনে হয় স্থায়ী হয়ে গেছে । হালকা-পাতলা শিরিষ গাছের পাশে দোকান । শিরিষ গাছের মধ্যে তেজিভাব লক্ষ করা যাচ্ছে” সে আকাশ স্পর্শ করার স্পর্ধা নিয়ে বড় হচ্ছে।

শফিক চা শেষ করে পকেটে হাত দিয়ে দেখে মানিব্যাগ আনে নি। এরকম ভুল তার সচরাচর হয় না । তার আরেক কাপ চা খেতে ইচ্ছা করছে। চায়ের সঙ্গে সিগারেট | শফিক মনস্থির করতে পারছে না। সঙ্গে মানিব্যাগ নেই__এই তথ্য দোকানিকে আগে দেবে, নাকি চা-সিগারেট খেয়ে তারপর দেবে!

শফিকের হাতে বিভুতিভূষণের একটা উপন্যাস। উপন্যাসের নাম ইছামাতি। বইটির দ্বিতীয় পাতায় শফিক লিখেছে__“অবস্তিকে শুভ জন্মদিন’ ৷ বইটা নিয়ে শফিক বিব্রত অবস্থায় আছে। বইটা অবন্তিকে সে দিবে, নাকি ফেরত নিয়ে যাবে ? এখন কেন জানি মনে হচ্ছে ফেরত নেওয়াই ভালো ।

অবস্তির বয়স ষোল । সে ভিকারুননিসা কলেজে ইন্টারমিডিয়েটে পড়ে । শফিক তাকে বাসায় অংক শেখায় । আজ অবন্তির জন্মদিন। জন্মদিনের অনুষ্ঠানে শফিককে বলা হয় নি। অবস্তি শুধু বলেছে, তের তারিখ আপনি আসবেন না। ওইদিন আমাদের বাসায় ঘরোয়া একটা উৎসব আছে । আমার জন্মদিন ।

শফিক বলেছে, ও আচ্ছা!

if any link of Download Deyal By Humayun Ahmed is broken, please comment below.

Leave a Reply