মোসাদ (Mossad)-কায়কোবাদ মিলন PDF Free Download

2
1855
মোসাদ (Mossad)

বইয়ের নামঃ মোসাদ
মূলঃ মাইকেল বার-জোহর , নিসিম মিশাল
অনুবাদঃ কায়কোবাদ মিলন

মোসাদ (Mossad) বইটির সম্পর্কেঃ

বিশ্বের ভয়ংকরতম গোয়েন্দা সংস্থা মোসাদ (Mossad)। আজ থেকে ষাট বছর আগে ইহুদিদের এই গোয়েন্দা সংস্থার প্রকাশ। এরপর থেকেই সারা বিশ্বের রাজনীতি, অর্থনীতি থেকে শুরু করে প্রতিপক্ষের বিরুদ্ধে জগন্যতম অপরাধে লিপ্ত হয় মোসাদ। বিশেষ করে মুসলিম দেশগুলো তাদের টার্গেটে পরিণত হয়। মোসাদ তার দেশ ও পশ্চিমা সার্থে সন্ত্রাসী, বিপ্লবী, বিজ্ঞানী, রাষ্ট্রনায়ক, সরকার প্রধানদের নিষ্ঠুরভাবে হত্যা শুরু করে। কখনো গুলি করে, কখনো বিষ প্রয়োগে, কখনো মেয়ে লেলিয়ে ঘটায় হত্যাকা-। আর এসবের নির্দেশদাতা ইসরাইল সরকার প্রধান। মুসলিম দেশগুলোকে কিভাবে পরাভূত করা যায় এটাই মোসাদের অন্যতম লক্ষ। প্রবীণ সাংবাদিক কায়কোবাদ মিলন বইটি অনুবাদ করেছেন। ২০১০ সালে বইটি যখন ইংরেজিতে প্রকাশ পায়। সত্তর সপ্তাহ ধরে এটি ছিল বিশ্বের বেষ্ট সেলার ।

Download

Download From Google Drive

Download from Mediafire 1
Download from Mediafire 2

মোসাদ ২ পিডিএফ ডাউনলোড

মোসাদ (Mossad) বই সম্পর্কে Tultul Zabin এর রিভিউঃ

‘মোসাদ’ বইটি পৃথিবীর অন্যতম একটি অসাধারন তথ্যমুল্ক বই । মোসাদ ভয়ঙ্কর একটি নাম । এটি ইজরায়েল এর গোয়েন্দা সংস্থা । এটি ষাট বছর আগে পৃথিবীর বুকে আত্মপ্রকাশ করে । এর কিছুদিনের মধ্যেই এটি বিশ্বের ভয়ঙ্কর গোয়েন্দা বাহিণীতে পরিনত হয় । এই মোসাদ এর ভয়াবহ কিছু অভিযান নিয়েই লেখা এই বইটি । মোসাদ প্রথম দিকে প্রতিপক্ষের বিরুদ্ধে ইন্টিলিজেন্স যুদ্ধ চালাতো এবং পরবর্তীতে মোসাদ তাদের ও পশ্চিমা বিশ্বের স্বার্থে শুরু করে তাদের অমানবিক কার্সকলাপ । তারা একাধারে শুরু করে কথিত সন্ত্রাসী, বিপ্লবী ,বিজ্ঞানী , রাষ্ট্রনায়ক , সরকার প্রধানদের হত্যা করা । তারা বিভিন্ন পদ্ধতিতে শুরু করে তাদের কার্যকলাপ , কখনো সরাসরি গুলি করে , কখনো বিষ প্রয়োগে আবার মেয়ে লেলিয়ে দিয়ে পরিচালনা করা হয় এই হত্যাকান্ডের মিশনগুলো , যা করা হতো সরাসরি ইজরায়েল এর সরকারের প্রধানের নির্দেশে । ইরানের পারমানবিক কেন্দ্র ধ্বংস , মধ্যপ্রাচ্যসহ বিশ্বের সর্বত্র বিরোধ উসকে দেওয়া ,তথ্য পাচারসহ বিভিন্ন কর্মকান্ড মোসাদ এর অনৈতিক ও নিষ্ঠুরতম প্রকৃয়ার অংশ ।

এইসব ভয়াবহ কর্মকান্ড নিয়ে এই বইটি লেখা , মুল বইয়ের লেখক মিশায়েল বার জোহার । বইটি বাংলায় অনুবাদ করেছেন কায়কোবাদ মিলন । বইটি প্রথম প্রকাশিত হয় ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে । বইটি প্রকাশিত হয় আবিষ্কার প্রকাশনী থেকে এবং এর প্রচ্ছদ করেছেন জ ই আকাশ । ইন্টেলিজেন্স যুদ্ধকে মোসাদ নিয়ে গিয়েছিলো অন্যতম স্থানে , যা আমাদের দেশ সহ পৃথিবীর অন্যান্য দেশের আইস শৃঙ্খলা বাহিনীর লক্ষ লক্ষ সদস্যদের মুগ্ধ করে দিবে । এই মোসাদ ইউরোপ ও আমেরিকার পরামর্শক তাও প্রমান মিলবে এই বইটি তে । অসাধারন সব তথ্য এর বই ও লেখনীর জন্য বইটি বিশ্বের অন্যতম বেস্টসেলার বই হয়েছিল , যা বাংলাদেশের পাঠকদের কথা চিন্তা করে প্রকাশ করেছেন অনুবাদক ।

মোসাদ নিয়ে আরো কিছু বই

মোসাদ এক্সোডাস
মোসাদ র ও অন্যান্য
মুখোষের অন্তরালে

Tag: মোসাদ, মোসাদ pdf, মোসাদ বই, মোসাদ pdf download, মোসাদ 1, মোসাদ 2, মোসাদ ১, মোসাদ ২, মোসাদ কায়কোবাদ, মোসাদ কায়কোবাদ পিডিএফ, মোসাদ ২ pdf, মোসাদ বই pdf download, মোসাদ চক্রান্ত pdf, Mossad bangla pdf, mossad book, mossad in bangladesh, mossad bangla, mossad 2, Mossad kaikobad

2 COMMENTS

Leave a Reply