দ্য ক্রসিং PDF Download

0
184
the-crossing pdf download

৭ বছরে খুন হয়েছে চার লাখ মানুষ! কাউকে গুলি করে, কাউকে বোমা মেরে, কাউকে জবাই করে হত্যা করা হয়েছে সারা পৃথিবীর চোখের সামনে। রাসায়নিক বোমায় খুন হওয়া শত শত শিশুর মৃত মুখ আমরা দেখেছি খবরের কাগজ কিংবা টিভি-ইন্টারনেটে। মৃত্যু থেকে বাঁচতে সাগর পাড়ি দিতে গিয়ে মৃত্যুকে আলিঙ্গন করেছে আয়লানের মতো শত শত শিশু। পৃথিবী তবু নীরব।

হাজার বছরের ঐতিহ্যবাহী সিরিয়া। যেখানে প্রতিদিন বাশার আল-আসাদের খুনী বাহিনী ঠাণ্ডা মাথায় খুন করে নিরীহ সিরিয়ানদের। যেখানে আমেরিকা আর রাশিয়া নিজেদের জঙ্গিবিমান থেকে টার্গেট প্র্যাকটিস করার জন্য বোমা ফেলে মানুষ মারে। মুসলিমদের জীবন সেখানে এতই সস্তা!

সিরিয়ার বিধ্বস্ত মৃত্যু-উপত্যকার শহরে শহরে ঘুরে এক নারীসাংবাদিক তুলে এনেছেন সেখানকার অবর্ণনীয় মৃত্যুর ধারাবর্ণনা। সামার ইয়াজবেক নামের সেই সাংবাদিকের মৃত্যু-যাত্রা গ্রন্থের নাম ‘দ্য ক্রসিং’।

‘দ্য ক্রসিং’ বর্তমান সিরিয়ার সেই জলজ্যান্ত ছবি আমাদের সামনে তুলে ধরেছে, যে সিরিয়াকে আমরা এতদিন স্থিরচিত্র কিংবা ভিডিওক্লিপে দেখে এসেছি। বোমায় ধ্বংস হয়ে যাওয়া শহরের পর শহর, যুদ্ধবিমান থেকে নেমে আসা অবশ্যম্ভাবী মৃত্যুদানব, উদ্বাস্তু মানুষের গ্লানিময় জীবন- সবকিছু লেখক তুলে এনেছেন পরম মমতায়। একই সঙ্গে সেখানে যুদ্ধরত এবং বিবদমান প্রত্যেকটি সশস্ত্র দল সম্পর্কে তাঁর প্রত্যক্ষ বর্ণনা পাঠককে নতুন করে ভাবিয়ে তুলবে।

বইঃ দ্য ক্রসিং
লেখকঃ সামার ইয়াজবেক
প্রকাশনীঃ নব প্রকাশ

দ্য ক্রসিং PDF Download

Download

If you are having any issue with দ্য ক্রসিং PDF download, or দ্য ক্রসিং download link is broken please leave a comment below.

Leave a Reply